র‌্যাব-৩ এর অভিযানে রাজধানীর ওয়ারী এলাকা হতে অস্ত্র এবং হত্যা মামলাসহ একাধিক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ নকীব হোসেন রানা গ্রেফতার।

১। রাজধানীর ওয়ারী এলাকা হতে অস্ত্র এবং হত্যা মামলাসহ একাধিক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ১। মোঃ নকীব হোসেন রানা (৪২), পিতা-মোঃ মোস্তাফিজুর রহমান ওরফে খোকন, সাং-১৮৯ লালমোহন সাহা ষ্ট্রীট, থানা-সুত্রাপুর, জেলা-ঢাকাকে ০১/০২/২০২৩ তারিখ রাত ২৩৪৫ ঘটিকায় গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

২। অধিনায়ক জানান, ধৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছে। সে বিভিন্ন থানায় অস্ত্র আইন এবং হত্যা মামলাসহ একাধিক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী। তার নামে ঢাকা জেলার সুত্রাপুর থানায় ১৯৯৭ ও ২০০০ সালের পৃথক ০২ টি অস্ত্র আইন ও ২০০০ সালের ০১ টি হত্যা মামলা এবং বংশাল থানায় ২০১২ সালের ০১ টি মাদক মামলা রয়েছে। মামলার পর থেকে ধৃত আসামী দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে আসছে। ২০০০ সালের অস্ত্র আইন মামলার বিচারিক প্রক্রিয়া শেষে ২০২২ সালে বিজ্ঞ আদালত কতৃক ধৃত আসামীর বিরুদ্ধে যাবজ্জীবন সাজা প্রদানের রায় ঘোষনা করেন।

৩। ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।